মোবাইলে ফটো এডিটিং করার সেরা এপস – (Android photo editor apps)

সোশ্যাল মিডিয়ার এই যুগে আমরা প্রতিনিয়তই ছবি শেয়ার করছি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলিতে। সবাই চাই আমাদের ভালো ছবি গুলো সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে। ডিএসএলআর ক্যামেরার ছবি কিংবা মোবাইল ফোনে তুলা ছবি সরাসরি ভালো হয় না। সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা যায় না। সোশ্যাল মিডিয়ায় শেয়ার করার পূর্বে ইডিট করে নিতে হয়। 

তাছাড়া উক্তি শেয়ার করার জন্য ছবি টেক্সট যোগ করতে হয়। টেক্সট ইফেক্ট ফন্ট এগুলো সুন্দর করে সাজিয়ে নিতে হয়। এগুলো সাজিয়ে নেওয়ার জন্য দরকার পড়ে ফটো ইডিটিং অ্যাপ এর। সবার ব্যক্তিগত কম্পিউটার থাকে না। তাই আমরা জানবো মোবাইল ফোনের কিছু ফটো ইডিটিং অ্যাপ সম্পর্কে। যা আপনার ছবি সুন্দর ও আকর্ষণীয় করে তুলবে। 


মোবাইলে ফটো এডিটিং করার সেরা এপস – (Android photo editor apps)

অ্যান্ড্রয়েড ফোনে প্লে স্টোরে বিনামূল্যে অনেক ফটো ইডিটিং অ্যাপ পাওয়া যায়। তবে এগুলোর মধ্যে সবগুলো যে ভালো এমন নয়। আজকে আমরা জানবো কোন ফটো ইডিটিং অ্যাপ গুলো আপনার ছবিকে সুন্দর আকর্ষণীয় করে তুলবে। 


মোবাইলে ফটো এডিটিং করার সেরা এপস – (Android photo editor apps)

কথা না বাড়িয়ে চলুন জেনে নেওয়া যাক সেরা ফটো ইডিটিং অ্যাপের নাম গুলি। সাথে লিংক দেয়া থাকবে। 

PicsArt 

Photo Edit (ফটো এডিট) করার সর্বাধিক জনপ্রিয় অ্যাপ হলো PicsArt । ১ বিলিয়ন বারের বেশি ডাউনলোড হয়েছে অ্যাপটি। সহজে যেকোন ছবি ইডিট করা যায়। অটো ইফেক্ট ছবিতে টেক্সট ইফেক্ট বসানো ব্যাকগ্রাউন্ড রিমুভ ইত্যাদি অনেক ফিচার রয়েছে অ্যাপটিতে। 

Double exposures, AI-powered effects, 100s of fonts, fine-tuning এবং আরো অনেক রকমের ফিচারস ব্যবহার করে যেকোনো পিকচার এডিট (picture edit) করা সম্ভব।


AirBrush : Easy photo editor

এই ফটো ইডিটিং অ্যাপের রেটিং অন্য সকল ফটো ইডিটিং অ্যাপের থেকে বেশি। কারন এই অ্যাপে রয়েছে অ্যাডভান্স ফটো ইডিটিং অপশন। আপনার কালো বা শ্যাম বর্ণের ছবিকে একদম সাদা বানিয়ে নিতে পারবেন এই অ্যাপের মাধ্যমে। 

Special ইফেক্টের পাশাপাশি অ্যাপটিতে রয়েছে perfect & smooth skin, Whiten Teeth, Brighten Eyes অপশনের সাথেই blemish এবং pimple remover এর মতো দারুন সব features ও ইফেক্ট। 


Snapseed editor

Snapseed গুগলের একটি ফটো ইডিটিং অ্যাপ। অ্যাপের ফিল্টার ইফেক্ট ব্যবহার করে আপনার ছবিকে সুন্দর আকর্ষণীয় করে তুলতে পারবেন। 

অ্যাপটি যেহেতু গুগলের সেহেতু বলার অপেক্ষা রাখে না অ্যাপটি কতোটা ভালো। Selective filter brush, Tune image, Crop, White Balance, Lens Blur, Glamour Glow, Frames, Face Enhance, Face Pose, Curves এবং এরকম আরো অনেক ধরণের অপসন এপলাই করে, নিজের ফটো কে অন্য মাত্রা দিতে পারবেন।


Adobe photoshop express

Adobe photoshop শব্দটি শুনলেই প্রথমে কম্পিউটারের Adobe photoshop এর কথা মাথায় আসে। কিন্তু Adobe মোবাইলেও তাদের ফটোশপ অ্যাপ রিলিজ করেছে। 

Adobe ফটোশপের জগতে অনন্য মাত্রা দিয়েছে। তার ছোঁয়া তাদের মোবাইল অ্যাপেও রয়েছে। ২০২২ সালে সেরা মোবাইল ইডিটিং অ্যাপ নির্বাচিত হয়েছিল Adobe photoshop express। এই অ্যাপ দিয়ে আপনার ছবিকে সুন্দর আকর্ষণীয় করে তুলতে পারবেন। 


Bonfire Photo Editor Pro

আপনি যদি এডভান্স ফটো ইডিটিং না করা না জেনে থাকেন। তাহলে এই ফটো ইডিটিং অ্যাপটি আপনার জন্য। শতাধিক ইফেক্ট রয়েছে ফটো ইডিটিং অ্যাপে। যেগুলো ব্যবহার করে আপনি এডভান্স লেভেলের ফটো ইডিটিং করতে পারবেন। 

এছাড়াও Automatic selfie makeup, Unique Funk filters, Pop art filters, Magic “Fancy” effect, Artistic painting effects, Smart skin-whitening technology এবং আরো অনেক ধরণের প্রফেশনাল এডিটিং টুলস রয়েছে, যেগুলি ব্যবহার করে আপনারা এডভান্স ফটো  এডিট করতে পারবেন। 


PhotoDirector

এই অ্যাপ দিয়ে আপনার ছবিকে আকর্ষণীয় ও সুপার করে তুলতে পারবেন। এর বিভিন্ন ইফেক্ট ছবিকে এতো আকর্ষণীয় করে তুলে যে আপনি অবাক হবেন। 

filters, light effects, Brighten pictures, Color editing, Collage maker, Photo fx, HDR & layer editing এবং আরো অনেক ধরণের টুলস যেগুলি আপনার picture ও photo কে আরো বেশি আকর্ষণীয় (attractive) করে তুলবে।


Cymera Camera

আপনি কি সেলফি তুলতে পছন্দ করেন? যদি করে থাকেন তাহলে এই অ্যাপ আপনার জন্য। ইস্টান্ড ইফেক্ট আপনার ছবিকে সুন্দর আকর্ষণীয় করে। মা আপনি সরাসরি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারবেন। 

Real-time Selfie Filters, Selfie Stickers, Selfie filter & beauty makeup tools, Collage Maker, Hairstyle & Color এবং আরো অনেক রকমের এডিটিং অপসন এখানে রয়েছে।


উপসংহার 

আরো অনেক ফটো ইডিটিং অ্যাপ রয়েছে। সময় স্বল্পতায় বলা হয়ে উঠেনি। অন্য আরেক দিন কথা হবে সে সব অ্যাপ নিয়ে। আপনার মতামত জানাতে ভুলবেন না।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Ads from Google