রকেট থেকে বিনিময় রেজিষ্ট্রেশন (Roket Binimoy registration)

রকেটের মাধ্যমে কিভাবে বিনিময় রেজিষ্ট্রেশন করবেন? (Roket Binimoy registration) 

রকেটের মাধ্যমে বিনিময় রেজিষ্ট্রেশনের(roket binimoy registration)  জন্য কয়েকটি ধাপ অনুসরণ করলেই হবে। আজকে দেখাবো কিভাবে রকেট থেকে বিনিময়ে রেজিষ্ট্রেশন করতে হয়।
Roket binimoy registration

বিনিময় কি? 

বিনিময় হলো  ইন্টার-অপারেবল ডিজিটাল ট্রানজেকশন প্ল্যাটফর্ম (আইডিটিপি) বাংলাদেশ সরকারের একটি উদ্যোগ, যার প্রধান লক্ষ্য হলো সাধারণ মানুষকে অনলাইন প্ল্যাটফর্মে এনে আর্থিক লেনদেন সংক্রান্ত ডিজিটাল সেবা প্রদান করা।

ভারতের ইউনাইটেড পেমেন্ট ইন্টারফেসের (ইউপিআই) আদলেই হচ্ছে দেশের ইন্টার অপারেবল ডিজিটাল ট্রানজেকশন প্ল্যাটফর্ম (আইডিটিপি), যা বিনিময় নামে পরিচিত হবে। খাতসংশ্লিষ্টরা বলছেন, এ সেবা চালুর মাধ্যমে দেশে ডিজিটাল লেনদেনের ক্ষেত্রে নতুন মাত্রা যুক্ত হবে।

কোন কোন ব্যাংক বিনিময় সেবা দিচ্ছে ? 

আপাতত বিকাশ ও রকেটের পাশাপাশি কিছু ব্যাংক এ সেবা দিচ্ছে। ব্যাংকগুলো হলো সোনালী ব্যাংক, ব্র্যাক ব্যাংক, ইসলামী ব্যাংক, ইস্টার্ণ ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, মিডল্যান্ড ব্যাংক, পূবালী ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক ও ডাচ্-বাংলা ব্যাংক। এ ছাড়া পিএসপি হিসেবে যুক্ত হয়েছে প্রগতি সিস্টেমের টালিপে।

রকেট থেকে বিনিময় রেজিষ্ট্রেশন (Roket binimoy registration) 

১ম ধাপ : রকেট অ্যাপ ওপেন করতে হবে। রকেট একাউন্ট লগইন করে নিবেন। আপনার ফোনে যদি রকেট অ্যাপ না থাকে, তাহলে প্লেস্টোর/অ্যাপস্টোর থেকে ডাউনলোড করে নিবেন।

২য় ধাপ : স্ক্রল করে নিচে যেতে হবে। নিচের ছবির মতো বিনিময় লেখা দেখতে পাবেন।  বিনিময় লেখায় চাপ (ট্যাব) দিবেন।
roket binimoy registration


৩য় ধাপ : বিনিময় লেখায় চাপ দিলে নিচের ছবির মতো আসবে। জিপিএস চালু করে দিতে হবে।  Yes এ ক্লিক করুন এরপরে Ok ক্লিক করুন। 

Roket binimoy registration

Roket binimoy registration


৪র্থ ধাপ : জিপিএস চালু হওয়ার পরে নিচের ফর্ম আসবে। এখানে রকেট একাউন্ট যার এনআইডি কার্ড দিয়ে খোলা,  সে অনুযায়ী তথ্য আসবে। তবে নতুন কিছু তথ্য যোগ করতে হবে।  ইমেইল দিতে হবে, ইউজার নেইম দিতে হবে, ডাকনাম দিতে হবে। ডিফল্ট ক্রেডিট একাউন্ট হিসেবে ব্যবহার করলে Yes না করলে No সিলেক্ট করবেন,  RTP হিসেবে ব্যবহার করলে Yes না করলে No সিলেক্ট করবেন, ডিফল্ট ডেভিট একাউন্ট হিসেবে ব্যবহার করলে Yes না করলে No সিলেক্ট করবেন এবং SUBMIT এ ক্লিক করবেন। 
Roket binimoy registration

Roket binimoy registration


৫ম ধাপ : নিচের ছবির মতো আসবে।  ছয় ডিজিটের পিন দিয়ে SUBMIT এ ক্লিক করবেন।  রকেট ও বিনিময় পিন একইরকম না হলেও সমস্যা নেই। পিন দিয়ে সাবমিট করার পরে ওটিপি আসবে সিমে। সেটি বসিয়ে দিবেন। হয়ে গেলো বিনিময় রেজিষ্ট্রেশন।  
Roket binimoy registration

Roket binimoy registration

উপরের ধাপ অনুসরণ করে সহজেই বিনিময় একাউন্ট খুলতে পারবেন।  আর্টিকেল সম্পর্কে আপনার মতামত জানাতে ভুলবেন না।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Ads from Google